লিখুন
ফলো

আমাদের নতুন খবর গুলো পেতে এখনি সাইন আপ করুন

অবশেষে সহায়তা বিলে স্বাক্ষর করলেন ট্রাম্প

প্রেসিডেন্ট ট্রাম্প, ১২ ডিসেম্বর হোয়াইট হাউজে দেখা যায়, তিনি করোনাভাইরাস ত্রাণ প্যাকেজে স্বাক্ষর করেছেন।Al Drago/Getty Images

রাষ্ট্রপতি ট্রাম্প কংগ্রেস বিল পাস করার পরে করোনভাইরাস ত্রাণ এবং ব্যয় প্যাকেজে স্বাক্ষর করেছেন।রবিবার রাতে হোয়াইট হাউস স্বাক্ষরটি করেন।

রিপাবলিকান এবং ডেমোক্র্যাটদের মধ্যে কয়েক মাসের আলোচনার পরে, কংগ্রেস ২১  ডিসেম্বর করোনভাইরাস এর সহায়তা ও ব্যয় বিল পাস করে।

ট্রাম্প করোনা ভাইরাসের উদ্দেশে করা ত্রাণ প্যাকেজটিকে “অসম্মান” বলে ঘোষণা করেছে

এছাড়াও, তিনি আমেরিকানদের আরও বেশি অর্থ না দেওয়ার জন্য কংগ্রেসের নিয়ে সমালোচনা করেছিলেন এবং বলছিলেন যে এই সংখ্যাটি তিনগুণ বেশি হওয়া উচিত। জন প্রতি ২০০০ ডলার যোগ্যতার জন্য এবং জন প্রতি ৪০০০ ডলার দম্পতিদের জন্য। তবে ট্রাম্পের নিজস্ব দলের সদস্যরাই আলোচনার সময় বেশি অর্থ প্রদানের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। সিনেট রিপাবলিকানরা ত্রাণ চুক্তিতে ১২০০ ডলার সরাসরি পেমেন্ট অন্তর্ভুক্ত করার প্রচেষ্টা বন্ধ করেছে।

ট্রাম্প অভিযোগ করেছিলেন যে করোনা ভাইরাস মহামারীর সাথে সম্পর্কিত নয় এমন বিদেশী সহায়তা এবং দেশীয় প্রকল্পগুলিতে অতিরিক্ত অর্থ বরাদ্দ দেওয়া হচ্ছে। কিন্তু বাস্তব বিসয় হলো যে কংগ্রেস এর নেতারা সরকারকে তহবিল সরবরাহ করার বিস্তৃত ব্যয়ের বিলের সাথে সমন্বয় করে ত্রাণ বিলটি পাস করেছিলেন। স্বয়ং রাষ্ট্রপতি গত কয়েক বছর ধরে এই প্রোগ্রামগুলির অর্থ সহ বিলগুলিতে স্বাক্ষর করেছেন।

Image Source: Google

হাউস স্পিকার ন্যান্সি পেলোসি লিখেছেন, “দ্বিপক্ষীয় আলোচনায় নেতা শিউমার এবং আমি বারবার রিপাবলিকানদের জিজ্ঞাসা করেছি যে রাষ্ট্রপতি সরাসরি অর্থ প্রদানের জন্য রাষ্ট্রপতি যে সর্বোচ্চ সংখ্যা গ্রহণ করবেন, এবং তারা স্পিকারের মতো সাড়া দিয়েছিলেন “আলোচনার মধ্যে তারা কখনই $৬০০ ছাড়িয়ে যাবে না এবং কিছু বিশেষ ক্ষেত্রে $৫০০ প্রস্তাব করেছিল।”

এই পরিমানটি হাউস রিপাবলিকানরা আটকে দিয়েছিলো। 

একই অধিবেশনে, হাউস রিপাবলিকানরা তাদের সবার সম্মতি অনুরোধটি পেশ করার চেষ্টা করেছিল যা সর্বজনীন বিলের বিদেশী সহায়তা বিভাগটি পুনর্বিবেচনা করতো। তখন ডেমোক্র্যাটরা এটিকে আটকে দিয়েছিলো। 

উভয় পক্ষই আগামী দিনে ওয়াশিংটন, ডিসি-তে ফিরে যাওয়ার চিন্তা-ভাবনা করছে। কারণ রাষ্ট্রপতি বার্ষিক প্রতিরক্ষা অনুমোদনের বিলটি ভেটো করেছেন – যা বেশি ভোটে পাস হয়েছিল। রাষ্ট্রপতি এই পদক্ষেপের বিরোধী ছিলেন এবং নেতারা সেই ভেটোকে ওভাররাইড করার জন্য ভোটের ব্যবস্থা করার পরিকল্পনা করেছিলেন।

It’s a Bangla article. This content is all about the $600 stimulus check and $300 weekly unemployment.

Featured Image: Google

Total
0
Shares
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 
Previous Article

২০২২ বিশ্বকাপকে ঘিরে নির্মিত কাতারের দৃষ্টিনন্দন স্টেডিয়াম সমূহ

Next Article

লকড রুম, ট্র্যাকিং ডিভাইস এবং বুলেট প্রুফ গ্লাস: ফার্মেসী কীভাবে করোনার ভ্যাকসিন সুরক্ষিত করছে

 

আমাদের নিউজলেটার জন্য সাইন আপ করুন

আমাদের নতুন খবর গুলো পেতে এখনি সাইন আপ করুন

Sign Up for Our Newsletter