লিখুন
ফলো

আমাদের নতুন খবর গুলো পেতে এখনি সাইন আপ করুন

একটি সফল চাকরির ইন্টারভিউয়ের জন্য সেরা কৌশল

ইন্টারভিউ যা আপনাকে একটি চাকরির অফার পেতে সাহায্য করবে

যখন আপনি একটি চাকরির জন্য ইন্টারভিউ দিবেন তখন যে কোনো  ছোট জিনিস একটি বড় পার্থক্য তৈরি করতে পারে। এমনকি একটি ছোট ভুলের জন্য ও আপনাকে চাকরির প্রস্তাব হারাতে হতে পারে। প্রস্তুতির জন্য সময় নিন যাতে আপনি প্রতিটি চাকরির ইন্টারভিউতে সর্বোত্তম পারফর্মেন্স ফেলতে পারেন। 

আপনার ইন্টারভিউ কৌশল উন্নত করুন 

Image Source: Google

একটি চাকরির ইন্টারভিউ আপনার নিজেকে উপস্থাপন করার সুযোগ দেয়। আপনি যা বলবেন এবং যা করবেন তা হয় আপনাকে জবের জন্য পরবর্তী ধাপের দিকে নিয়ে যাবে অথবা আপনাকে বাইরে ঠেলে দেবে। তাই কিভাবে আপনার ইন্টারভিউ কৌশল উন্নত করা যায় এবং ইন্টারভিউয়ারকে মুগ্ধ করা যায় তা জানতে হবে।  

ইন্টারভিউ সাফল্যের জন্য পোশাক 

Image Source: Google

একজন নিয়োগকর্তার উপর আপনি যে প্রথম ছাপ তৈরি করেন তা আপনার চাকরির ইন্টারভিউয়ের ফলাফলে একটি বড় পার্থক্য গড়ে দিতে পারে। একজন ইন্টারভিউয়ার প্রথম দৃষ্টি আপনাকে কেমন দেখতে এবং আপনি কি পরেছেন তার উপর ভিত্তি করে। তাই চাকরির ইন্টারভিউয়ের জন্য যথাযথ পোশাক পরা সবসময়ই গুরুত্বপূর্ণ। প্রথম ইম্প্রেশন সবসময় বেস্ট ইম্প্রেশন হয়। তাই শুরুতেই নিজের ইম্প্রেশন বাড়াতে হবে।একটি চাকরির ইন্টারভিউয়ের সময় একটি ভাল ছাপ করার জন্য প্রথম ধাপ সত্যিই গুরুত্বপূর্ণ। 

যখন আপনি কোন চাকরির ইন্টারভিউতে থাকেন, তখন আপনার যোগ্যতা ম্যানেজারের কাছে তুলে ধরা আপনার দায়িত্ব। আপনাকে ইন্টারভিউয়ারকে দেখাতে হবে যে আপনি অবস্থান এবং প্রতিষ্ঠান উভয়ের জন্য উপযুক্ত। কিছু প্রস্তুতির মাধ্যমে, আপনি নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে উপস্থাপন করতে পারবেন।  

ইন্টারভিউয়ের পর ধন্যবাদ বলার সময় নিন  

Image Source: Google

অবশ্যই ইন্টারভিউ বোর্ডে সময় নিয়ে ভেবেচিন্তে প্রশ্নের উত্তর দিবেন এবং সবশেষে অবশ্যই প্রশ্নকর্তাকে ধন্যবাদ দিতে ভুলবেন না। এটা খুবই গুরুত্বপূর্ণ।  

ইন্টারভিউ অনুশীলন করুন  

Image Source: Google

চাকরির ইন্টারভিউয়ের সময় আপনাকে যে সব প্রশ্ন জিজ্ঞেস করা হবে তা সময় নিয়ে ভেবেচিন্তে উত্তর দিবেন। এতে আপনার নার্ভাস হবার সম্ভাবনা কমে যাবে।  

কোম্পানি সম্পর্কে রিসার্চ করুন

যে কোম্পানি এইমাত্র ইন্টারভিউ য়ের জন্য আপনার সাথে যোগাযোগ করেছে সে সম্পর্কে আপনি কতটুকু জানেন? অবশ্যই ইন্টারভিউ এর আগে আপনাকে ওই কোম্পানি সম্পর্কে সব জেনে তারপর ইন্টারভিউ বোর্ডে যেতে হবে। এর জন্য আপনি প্রয়োজনে আপনি ইন্টারনেট এর সাহায্য নিতে পারেন।  

ফোন ইন্টারভিউয়ের জন্য প্রস্তুত হোন  

image Source: Google

যখন আপনি সক্রিয়ভাবে কাজ খুঁজছেন, তখন সংক্ষিপ্ত নোটিশে ফোন ইন্টারভিউয়ের জন্য যে কোনো সময় আপনাকে প্রস্তুত থাকতে হবে। আপনি জানেন না কখন একজন নিয়োগকর্তা আপনাকে কল করতে পারে এবং জিজ্ঞেস করতে পারে যে আপনার কাজের সুযোগ নিয়ে কথা বলার সময় আছে কিনা। 

এই ইন্টারভিউ ভুলগুলি এড়িয়ে চলুন  

ইন্টারভিউয়ের সময় আপনার কি করা উচিত নয়? চাকরির ইন্টারভিউয়ের সবচেয়ে সাধারণ ভুল একজন প্রার্থীর চাকুরীর জন্য খারাপ প্রভাব পড়ে। তাই আপনার ইন্টারভিউয়ের আগে প্রস্তুতি নিতে সময় নিন। তাহলে আর সে ব্যাপারে আপনাকে কোন চাপ দিতে হবে না। 

ফোন ইন্টারভিউ, দ্বিতীয় সাক্ষাৎকার, লাঞ্চ এবং ডিনার ইন্টারভিউ, আচরণগত ইন্টারভিউ, জনসম্মুখে সাক্ষাৎকার, ইন্টারভিউ অনুশীলন, এবং ইন্টারভিউ সাফল্যের জন্য অতিরিক্ত পরামর্শের জন্য আরো টিপস পর্যালোচনা করুন। 

This is a Bangla Article. Here, everything is written about the successful interview.

Featured image taken form Google

Total
0
Shares
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 
Previous Article

চাকরির ইন্টারভিউয়ের সময় বেতন সমঝোতা করার ৬টি উপায়

Next Article

কিভাবে একটি চাকরির ইন্টারভিউয়ের সময় নিজেকে উপস্থাপন করবেন

 
Related Posts
আরও পড়ুন

ইন্টারভিউ প্রশ্ন: “আপনি কিভাবে নিজেকে বর্ণনা করবেন?”

ইন্টারভিউ বোর্ডে নিয়োগ ব্যবস্থাপক আপনাকে কিছু প্রশ্ন করতে পারে। যেমনঃ নিজের সম্পর্কে বলুন” অথবা “আপনি কিভাবে নিজেকে বর্ণনা করবেন?” অথবা “অন্যরা আপনাকে…
আরও পড়ুন

ইন্টারভিউ প্রশ্ন: “আপনার সবচেয়ে বড় শক্তি কি?”

“আপনার সবচেয়ে বড় শক্তি কি?” আপনাকে চাকরির ইন্টারভিউয়ের সহজ প্রশ্নের একটি বলে মনে হতে পারে। কিন্তু অনেক প্রার্থীর জন্য এটা জটিল হতে পারে।   সাক্ষাৎকারগ্রহণকারীর এই প্রশ্ন…
আরও পড়ুন

মস্তিষ্কের বয়স কমানোর উপায়

ছোটবেলা থেকেই আমি দুশ্চিন্তায় ভুগতাম। বয়স বাড়ার সাথে সাথে আমার উদ্বেগ আরও বেড়ে গেল, আর আমি এ বিষয়টি…
আরও পড়ুন

অর্থ সম্পর্কে যে ১২টি বিষয় খেয়াল রাখা উচিৎ

যখন আপনি কর্মক্ষেত্রে সময় কাটান, তখন আপনি আপনার পরিবার থেকে আলাদা।যখন তুমি জীবনে একটা জিনিস পাবে তখন তুমি…

আমাদের নিউজলেটার জন্য সাইন আপ করুন

আমাদের নতুন খবর গুলো পেতে এখনি সাইন আপ করুন

Sign Up for Our Newsletter